টেক বার্তা

Aadhaar কার্ডের সাথে UAN নম্বর লিঙ্ক আছে? না থাকলে পাবেন না PF-এর টাকা

×
Advertisement

নতুন নিয়ম কার্যকর করা হয়েছে ইতিমধ্যেই। তা সত্ত্বেও যাদের আধারের সাথে UAN লিঙ্ক করা হয়নি, তাদের প্রভিডেন্ট ফান্ডে নিয়োগকারী সংস্থার টাকা আপনি পাবেন না। নতুন নিয়মে নিয়োগ কর্তাকে কর্মীর PF আকাউন্টে Aadhaar কার্ডের নম্বর ভেরিফাই করানোর কথা বলা হয়েছে EPFO এর পক্ষ থেকে। ২০২০ সালে এসেছিল এক নতুন ধারা। সেই ১৪২ ধারা অনুসারে, PF ফান্ডের এই নতুন নিয়ম কার্যকর করা হয়েছে। এই নিয়ম কার্যকর করা হয়েছে EPFO এর পক্ষ থেকে।

Advertisements
Advertisement

এই নতুন নিয়মে যদি Aadhaar এর সাথে UAN নম্বর যুক্ত না থাকে তবে আপনি আপনার PF পাবেন না। আর তা ভেরিফাই করানো না হলে ECR জমা দেওয়া হবেনা বলেও জানানো হয়েছে এই নতুন নিয়মে। ইতিমধ্যেই EPFO তার সদস্যদের কাছে তথ্য পাঠিয়ে এই বিষয়ে সতর্ক করে দিয়েছে। এইবার আপনার মাথায় প্রশ্ন আসছে যে কী করে Aadhaar কার্ডের সাথে UAN লিঙ্ক করাবেন? জেনে নিন,

Advertisements

Umang অ্যাপের মাধ্যমে Aadhaar আর UAN লিঙ্ক করার সুবিধা বহু দিন ধরেই শুরু করা হয়েছিল। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে আপনি নিজের Aadhaar কার্ডের সাথে UAN লিঙ্ক করাতে পারবেন। প্রথমে এই অ্যাপে UAN নম্বর লিঙ্ক করাতে হবে। তারপেই আপনার মোবাইল নম্বরে আসবে একটি OTP। সেই OTP দিয়ে আপনাকে Aadhaar নম্বর দিতে হবে। এর পরে আরও একবার OTP যাবে আপনার নম্বরে। সেখানে গিয়ে OTP দিলেই হয়ে যাবে আপনার Aadhaar কার্ডের সাথে UAN নম্বর লিঙ্ক। এছাড়া ও এই একই কাজ আপনি করতে পারবেন EPFO এর পোর্টাল – https://iwu.epfindia.gov.in/ekyc তে।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button