Today Trending Newsদেশনিউজ

৫ লক্ষ মানুষের খাবার দেবে রিলায়েন্স গোষ্ঠী, সাথে ৫০০ কোটি টাকা

×
Advertisement

করোনা মোকাবিলার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে রিলায়েন্স ৫০০ কোটি টাকা অনুদান দিয়েছে। রিলায়েন্সের পক্ষ থেকে জানা গিয়েছে যে এই ৫০০ কোটি টাকা ছাড়াও আরও ৫ কোটি টাকা মহারাষ্ট্র এবং গুজরাট সরকারকে দেওয়া হবে। এই তহবিলে দেশের বেশ কিছু বিখ্যাত মানুষ অর্থ দান করেছেন।

Advertisements
Advertisement

এর পাশাপাশি আগামী ১০ দিনে ৫ লক্ষ মানুষের খাওয়ার দায়িত্ব নিয়েছে রিলায়েন্স গোষ্ঠী। করোনা মোকাবিলায় মাত্র ২ সপ্তাহে ১০০ বেডের করোনার জন্য হাসপাতাল তৈরী করে দিয়েছেন। শুধু এগুলি নয়, এর সাথেই ১ লক্ষ মাস্ক ও PPE তৈরী করা হয়েছে রিলায়েন্সের তরফ থেকে। এর লক্ষ্য হল দেশের স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা করা।

Advertisements

প্রধানমন্ত্রী দেশের এই পরিস্থিতিতে সমগ্র দেশবাসীকে সামর্থ্য অনুযায়ী অনুদান দেবার জন্য আবেদন করেছেন।  ইতিমধ্যেই নমোর এই ডাকে সাড়া দিয়ে ৫০০ কোটি টাকা দিয়েছেন টাটা গোষ্ঠী। সূত্রের খবর অনুযায়ী রামদেব এই তহবিলে ২৫ কোটি টাকা দেবেন বলে জানিয়েছেন। অভিনেতা অক্ষয় কুমার তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দিয়েছেন। আবার ভারতীয় রেল ১৫১ কোটি টাকা অনুদান দেবে বলে জানিয়েছেন পীযুষ গয়াল। রেলমন্ত্রী বলেছেন যে তাঁর এবং রেল প্রতিমন্ত্রী সুরেশ আগাড়ি সহ রেলের ১৩ লক্ষ কর্মীর ১দিনের বেতন মিলিয়ে প্রায় ১৫১ কোটি টাকা তহবিলে জমা দেবেন।

Advertisements
Advertisement

এছাড়া প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর তহবিলে ২৫ লক্ষ টাকা করে অনুদান দিয়েছেন। সুরেশ রায়না দিয়েছেন ৫২ লক্ষ টাকা। গৌতম গম্ভীর ৫০ লক্ষ টাকা দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই তহবিলে যুক্ত রয়েছেন ট্রাস্টের চেয়ারম্যান, আর স্বরাষ্ট্রমন্ত্রী, অর্থমন্ত্রী সহ আরও অনেক মন্ত্রীরা এর সাথে যুক্ত আছেন। বর্তমান অবস্থায় দেশের সাধারণ মানুষের স্বার্থে এই তহবিল গঠন করার প্রয়োজন রয়েছে বলে মনে করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Related Articles

Back to top button