জীবনযাপন

মা লক্ষ্মীকে নিজের বাড়িতে রাখতে এই জিনিসগুলি আজই আপনার বাড়িতে আনুন, আর্থের অভাব হবে না!

Advertisement
Advertisement

মা লক্ষ্মীর কৃপা পাওয়ার জন্য মানুষ বিভিন্ন উপায় অবলম্বন করে থাকেন। কিন্তু এরপরও যারা মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি থেকে বঞ্চিত থেকে যান তারা শেষ পর্যন্ত নিজেদের ভাগ্যকে দোষ দেন। যে ব্যাক্তি সৎ পথে থেকে পরিশ্রম করেন মা লক্ষ্মী সর্বদা তার সাথেই থাকেন। এজন্যই বলা হয়ে থাকে মা লক্ষ্মী ব্যাক্তির ভাগ্যে নন ব্যাক্তির কর্মেই প্রসন্ন হন। যে বাড়িতে দেবী লক্ষ্মী থাকেন সে বাড়িতে অর্থ সম্পদের অভাব থাকে না। কিন্তু দেবী লক্ষ্মী খুবই চঞ্চলা। তাই তার এক বাড়ি ছেড়ে অন্য বাড়ি চলে যাওয়ার প্রবণতা আছে। তাই মা লক্ষ্মীকে নিজের বাড়িতে রাখতে এই কটি জিনিস আজই আপনার বাড়িতে আনুন।

Advertisement
Advertisement

১। বাংলার ঘরে ঘরে বৃহস্পতিবার হলো লক্ষ্মীবার। তাই এইদিন ভক্তি ভরে দেবী লক্ষ্মীর পুজো করলে লক্ষ্মী হন অচলা। অর্থাৎ এইদিন পুজো করলে গৃহে তার স্থায়ী বাসস্থান হয়। এইদিন মা লক্ষ্মীকে পদ্মফুলের মালা দিন এরপর সেই মালা টাকা পয়সা যেখানে আছে সেখানে রেখে দিন। এতে করে মা লক্ষ্মী তুষ্ট হন।

Advertisement

২। বিশেষ কোনো খারাপ পরিস্থিতি না হলে খাবার নষ্ট করবেন না। মনে রাখবেন অন্ন হচ্ছে মা লক্ষ্মী। তাই অন্ন নষ্ট করলে মা লক্ষ্মী রুষ্ট হন। তাই খাবার দাবার নষ্ট করবেন না।

Advertisement
Advertisement

৩। বাস্তুশাস্ত্র মতে মানিব্যাগে কিছুটা কর্পূর কাগজে মুড়ে রাখলে মা লক্ষ্মী তুষ্ট হন।

৪। মনে রাখবেন গৃহস্থের চালের পাত্র যেন কখনো ফাঁকা না থাকে। কখনো চাল ফুরিয়ে গেলে বলবেন আন যে চাল ফুরিয়ে গেছে, বলবেন যে চাল বাড়ন্ত কারণ দেবী লক্ষ্মীর ভান্ডার কখনোই ফাঁকা হয় না।

৫। খেয়াল করে দেখবেন বাজারে ছোট ছোট নারকেল পাওয়া যায়, এগুলোকে বলে শ্রীফল। ঠাকুরঘরে মা লক্ষ্মীর সামনে এই শ্রীফল রাখলে মা লক্ষ্মী বেজায় খুশি হন।

৬। বাড়িতে কড়ি রাখলে মা লক্ষ্মী আকৃষ্ট হন। এছাড়া হিন্দুশাস্ত্র অনুসারে একটি ছোট কলসিতে যদি সিঁদুর মাখিয়ে ঠাকুর ঘরে রাখা যায় তাহলে মা লক্ষ্মী খুবই প্রসন্ন হন। তাহলে এগুলো আজই আপনার বাড়িতে করুন, আর মা লক্ষ্মীর কৃপাদৃষ্টিতে পড়ুন।

Advertisement

Related Articles

Back to top button