টেক বার্তা

টাটা ন্যানো এবারে আসছে, একেবারে নতুন ইলেকট্রিক ভার্সনে, পাওয়া যাবে ৩০০ কিলোমিটারের রেঞ্জ

ভারতের জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি গুলিকে দারুণভাবে টক্কর দেবে টাটা ন্যানো

×
Advertisement

রতন টাটার স্বপ্নের প্রকল্প টাটা ন্যানো আবারো বাজারে আসছে একেবারে নতুনভাবে। এবারে এই গাড়িটি পাওয়া যাবে একদম ফ্রেশ ইলেকট্রিক অবতারে। এই গাড়িতে আপনারা পেয়ে যাবেন ৩০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ এবং অটোমোবাইলের জগতে এই মুহূর্তে এই গাড়িটি হয়ে উঠেছে সকলের প্রথম পছন্দ। যারা টাটা ন্যানোর ব্যাপারে অল্প বিস্তার জানেন, তাদের কাছে অবশ্যই এই গাড়িটি পুরনো স্মৃতিকে তাজা করবে। আর যাদের কাছে আগে এই ন্যানো ছিল, তাদের কাছে তো এই নতুন গাড়িটি একটা বিশাল বড় পাওনা।

Advertisements
Advertisement

ইতিমধ্যেই টাটা এই নতুন গাড়ি নিয়ে বেশ কিছু ঘোষণা করে ফেলেছে। ইলেকট্রিক ভার্সনে এই গাড়ি লঞ্চ হবে। এই বিষয়ে রতন টাটা কার্যত ঘোষণা করেই দিয়েছেন। দাম নিয়ে বিশেষ চিন্তা করার কারণ নেই কারণ টাটা ন্যানো সব সময় নিম্ন মধ্যবিত্তদের ব্যাপারে চিন্তা করেই বাজারে নিয়ে আসা হয়েছিল। তাই ইলেকট্রিক ভার্সনে বাজারে আসলেও আগের মতই দাম থাকবে এই গাড়ির। তবে এই গাড়ির ফিচার কিছুটা পরিবর্তন হতে পারে।

Advertisements

Advertisements
Advertisement

এই গাড়িতে এবার আপনারা একেবারে ফিউচারিস্টিক ইলেকট্রিক ডিজাইন দেখবেন। এই গাড়িতে ৭২ ভোল্টের একটি পাওয়ার প্যাকেজ পাওয়া যাবে। তার সাথেই এই গাড়ির সর্বাধিক গতিবেগ হবে ৬০ থেকে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টা। এই গাড়িতে ৩০০ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ পাওয়া যাবে। ৫ লক্ষ টাকার কমে এই ইলেকট্রিক গাড়ি আপনি কিনতে পারবেন।

Related Articles

Back to top button