টেক বার্তা

নতুন বছরে সুপার বাইক লঞ্চ করতে চলেছে Honda, দেখে নিন অবিশ্বাস্য ফির্চাস সহ দাম

আমরা আপনাদের বলি, জাপানি এই সংস্থাটি প্রতিটি বাইক রাইডারের কথা মাথায় রেখে একের পর এক ধাসু বাইক লঞ্চ করছে বিশ্ববাজারে।

×
Advertisement

যদি আপনি অ্যাডভেঞ্চার বাইক পছন্দ করেন তবে আজকের নিবন্ধে আমরা আপনাদের জন্য এমন একটি সুসংবাদ দিতে চলেছি, যা জানার পর আনন্দে লাফিয়ে উঠবেন আপনি। জাপানি গাড়ি নির্মাণ সংস্থা Honda তাদের স্পোর্টস সেগমেন্টে নতুন বাইক লঞ্চ করতে চলেছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জুলাই মাসে ভারতের বাজারে পদার্পণ করতে চলেছে Honda-র নতুন স্পোর্টস বাইক Honda NX500। আমরা আপনাদের বলি, জাপানি এই সংস্থাটি প্রতিটি বাইক রাইডারের কথা মাথায় রেখে একের পর এক ধাসু বাইক লঞ্চ করছে বিশ্ববাজারে। তবে এবার অ্যাডভেঞ্চার প্রেমীদের কথা মাথায় রেখে তাদের বছরের সেরা চমক আনতে চলেছে Honda।

Advertisements
Advertisement

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Honda NX500 মডেলটি জুলাই মাসে বুকিং করতে পারবেন গ্রাহকরা। তবে আজকের নিবন্ধে যদি দুর্দান্ত এই গাড়িটির অবিশ্বাস্য বৈশিষ্ট্য সম্পর্কে বলি, তবে এতে এলইডি ল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ৫ ইঞ্চির টিএফটি স্ক্রিনের দেখা যাবে। যদি গাড়িটির শক্তিশালী ইঞ্জিন সম্পর্কে বলি, তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে তাদের নতুন এই অ্যাডভেঞ্চার বাইকে ৪৭১ সিসি লিকুইড কুলিং সিস্টেমের ইঞ্জিন থাকতে চলেছে। যা ৮,৬০০ আরপিএম গতিতে ৪৭ এইচপি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৪৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে। পাশাপাশি শক্তিশালী এই ইঞ্জিনটি ৬ স্পিড গিয়ার বক্সের দ্বারা নিয়ন্ত্রিত হবে বলেও জানানো হয়েছে কোম্পানির তরফ থেকে।

Advertisements

এছাড়া শক্তিশালী এই বাইকে ১৭.৫ লিটারের একটি বিরাট জ্বালানি ট্যাংক প্রদান করা হয়েছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Honda NX500 বাইকটি লিটার প্রতি তেলে ২৭ কিলোমিটার পথ চলতে সক্ষম হবে। অর্থাৎ গাড়ির ট্যাংক একবার সম্পূর্ণ করলে গ্রাহক ৪৭০ কিলোমিটার পর্যন্ত রাস্তা অতিক্রম করতে পারবেন। এছাড়া যদি গ্রাহকদের সুরক্ষার কথা বলি, তবে Honda NX500 বাইকের সামনে ডুয়েল ডিস্ক এবং পেছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক সমেত ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম দেখতে পাবেন গ্রাহকরা। যদি দামের কথা বলি, তবে এখনও পর্যন্ত কোম্পানি তরফ থেকে নতুন এই বাইকের বিক্রয় মূল্য প্রকাশ করা হয়নি। তবে বাজার বিশেষজ্ঞরা মনে করছেন, Honda NX500 বাইকটি ক্রয় করতে হলে গ্রাহকদের ৭.১৫ লাখ থেকে ৯ লাখ টাকা পর্যন্ত খরচ করতে হতে পারে।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button