নিউজ

কাশ্মীর প্রসঙ্গে মুখ খুললেন মূখ্যমন্ত্রী, জানেন তিনি কি বলেছেন?

Advertisement
Advertisement

নিজস্ব সংবাদদাতা: কাশ্মীর নিয়ে দ্বিধাবিভক্ত বিরোধী শিবির। ফাটল ধরেছে বিরোধী ঐক্যে। খোদ কংগ্রেসের মধ্যে দেখা দিয়েছে বিভাজন। এমতাবস্থায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ভূমিকা কী হবে? তা জানতে উৎসুক ছিল রাজনৈতিক মহল। সংসদে তৃণমূল কংগ্রেসের সাংসদরা এই বিলের বিরোধিতা করলেও ভোটাভুটির সময় ওয়াক আউট করে বিজেপিরই সুবিধা করে দিয়েছে বলে ওয়াকিবহাল মহলের ধারনা।

Advertisement
Advertisement

এই পরিস্থিতিতে বুধবার চেন্নাইয়ের এক সভায় দলের তথা নিজের অবস্থান স্পষ্ট করলেন বাংলার মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জম্মু ও কাশ্মীর নিয়ে সংবিধানের ৩৭০ নং ধারা বিলোপ প্রসঙ্গে এদিন তিনি বলেন, এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে কেন্দ্র সরকারের উচিত ছিল জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের সাথে কথা বলে নেওয়া। ক্ষমতাসীন কোন রাজনৈতিক দল যেকোন সিদ্ধান্ত নিতেই পারে তবে তার আগে অবশ্যই সংশ্লিষ্ট রাজ্যের সাধারণ মানুষের মতামত জেনে নেওয়া প্রয়োজন। মানুষের আস্থা অর্জনের পরই এই ধরনের পদক্ষেপ গ্রহণ করা উচিত।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্য থেকে স্পষ্ট বিষয়টি নিয়ে তারা রক্ষণাত্মক কৌশল অবলম্বন করতে চাইছেন। কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে দেশ জুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তাই জল মেপে এগোতে চাইছে এ রাজ্যের শাসক দলও।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button