Today Trending Newsক্রিকেটখেলা

শীঘ্রই ক্যারিয়ার শেষ করতে পারেন ধোনি, বড় আপডেট দিলেন রবি শাস্ত্রী

×
Advertisement

আইসিসি বিশ্বকাপ ২০১৯ শেষ হওয়ার পর থেকে দলের বাইরে থাকা প্রবীণ উইকেটরক্ষক মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যত নিয়ে অনেক আলোচনা হয়েছে। ধোনি স্ব-ইচ্ছায় বিরতি নিয়েছেন এবং ইদানীংকালে ভারতীয় সেনার দায়িত্ব পালন করেছেন। বর্তমানে পরিবারের সাথে সময় কাটাতে দেখা যাচ্ছে প্রাক্তন ভারতীয় অধিনায়ককে। তিনি কবে থেকে মাঠে ফিরবেন সে সম্পর্কে কোনও আপডেট নেই। ভারতীয় প্রধান কোচ রবি শাস্ত্রী ধোনির ভবিষ্যতের বিষয়ে একটি আপডেট দিয়েছেন। তিনি বলেছেন যে “ধোনি ইতিমধ্যেই টেস্ট ক্রিকেট খেলা শেষ করে দিয়েছে এবং শিগগিরই ওয়ানডে থেকে অবসর নিতে পারে”। শাস্ত্রী যোগ করেছেন যে, “ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভালো প্রদর্শন করলে ধোনিকে ভারতীয় দলে দেখা যেতে পারে”।

Advertisements
Advertisement

শাস্ত্রী আরও বলেছেন যে “ধোনির সাথে তার ভবিষ্যৎ নিয়ে তিনি কথোপকথন হয়েছে এবং একটি বিষয় স্পষ্ট যে অভিজ্ঞ এই ক্রিকেটার নিজেকে দলে চাপিয়ে দেবেন না। ধোনি অবশ্যই আসন্ন আইসিসি বিশ্ব টি-টোয়েন্টির জন্য ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য দৌড়ে রয়েছেন। উইকেটরক্ষক পদের জন্য লড়াই করা আরোও দু’জন খেলোয়াড় হলেন রিষভ পন্ত ও সঞ্জু স্যামসন। যদিও এটা বলা ঠিক হবে যে পন্ত একজন নিশ্চিত পদপ্রার্থী, যিনি অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন বিশ্বকাপ খেলতে। তবে স্যামসনের বিশ্বকাপ দলে থাকার বিষয়ে সন্দেহ রয়েছে, যিনি দলে ডাক পাওয়ার পরেও ভারতীয় প্রথম একাদশে এখনও জায়গা করে উঠতে হতে পারেন নি।

Advertisements

আরও পড়ুন : সেরা ফর্মে বুমরাহ, পরের ম্যাচে রেকর্ডের সামনে জসপ্রিত

Advertisements
Advertisement

রিষভ পন্তের প্রশংসা করে শাস্ত্রী বলেছেন, “রিষভের বয়স মাত্র ২১ এবং তার খেলার উন্নতি করতে সময় প্রয়োজন হবে। পন্ত একজন ম্যাচ-বিজয়ী ক্রিকেটার এবং উইকেটরক্ষক দক্ষতার উন্নতির জন্য কঠোর পরিশ্রম করছে। এখন সে আর ক্যাচ ফেলেছে না এবং সবাই ভুল করতে পারে। পন্ত এর বয়স মাত্র ২১, কজন ২১ বছর বয়সী উইকেটকিপার ১০০ করেছে? পরিণত হওয়ার সাথে সাথে রিষভ আরও ভাল উঠবে। এই জিনিসগুলি রাতারাতি ঘটবে না। তার মধ্যে যে প্রতিভা আছে এটা সকলেই জানেন। বর্তমানে নিজের উইকেটরক্ষক দক্ষতার উন্নতির উপর কঠোর পরিশ্রম করছে রিষভ”।

Related Articles

Back to top button