খেলাক্রিকেট

Indian cricketer: নিজের জন্য নিজেই গর্ত খুড়লেন ভারতীয় এই ক্রিকেটার, এক ম্যাচেই ধ্বংসের পথে ক্যারিয়ার

আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানোর জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত এই টেস্ট সিরিজ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এই সিরিজে নিজের কফিনের শেষ পেরেকটি পুঁতে দিয়েছেন ভারতীয় এক ক্রিকেটার।

×
Advertisement

বর্তমানে ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় ম্যাচ খেলতে ব্যস্ত রয়েছে। ইতিপূর্বে সিরিজের প্রথম ম্যাচে এক ইনিংস সহ ১৩২ রানে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে আশানুরূপ সূচনা করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানোর জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত এই টেস্ট সিরিজ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এই সিরিজে নিজের কফিনের শেষ পেরেকটি পুঁতে দিয়েছেন ভারতীয় এক ক্রিকেটার।

Advertisements
Advertisement

ঋষভ পন্থের মর্মান্তক গাড়ি দুর্ঘটনার কারণে ভারতীয় দলে তার স্থানে খেলার সুযোগ পেয়েছেন কেএস ভরত। পাশাপাশি অতিরিক্ত উইকেট রক্ষক হিসেবে ভারতীয় স্কোয়াডে রয়েছেন ঈশান কিষাণ। তবে সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচে ঈশান কিষাণকে ছেড়ে কেএস ভরতের উপর ভরসা রেখেছিল ভারতীয় দল। কিন্তু সেই ভরসার যোগ্য দাম দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন এই ক্রিকেটার। যদিও ব্যাট হাতে লম্বা ইনিংস খেলার ক্ষমতা রয়েছে কেএস ভরতের।

Advertisements

আপনাদের জানিয়ে রাখি, অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারত জয়লাভ করলেও ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন ভরত। সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেছিলেন তিনি। এদিকে বিগত দিনের রেকর্ডের উপর নির্ভর করে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় একাদশে সুযোগ পান তিনি। তবে সেই ম্যাচেও ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন কেএস ভরত।

Advertisements
Advertisement

এদিন টপ অর্ডারে চরম ব্যাটিং বিপর্যয়ের পর যখন তার কাছ থেকে একটি লম্বা ইনিংস আশা করছিল ভারতীয় দল তখন মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত গুরুত্বপূর্ণ সিরিজের প্রথম দুটি ম্যাচে ব্যাট হতে চরম ব্যর্থতার পর ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, সিরিজের বাকি দুটি ম্যাচে আর ভারতীয় একাদশে সুযোগ পাবেন না কেএস ভরত। শুধু তাই নয়, যদি ঈশান কিষাণ ব্যাট হাতে বিস্ফোরক পারফরমেন্স উপহার দিতে পারেন তবে আন্তর্জাতিক টেস্ট ম্যাচে ভরতের ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে পারে বলে মনে করছেন তারা।

Related Articles

Back to top button