নিউজ

কাশ্মীরের পর এই বিষয় নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে নরেন্দ্র মোদী, কি সেই সিদ্ধান্ত?

Advertisement
Advertisement

নিজস্ব সংবাদদাতা: কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর এবার লক্ষ্য রামমন্দির। রামমন্দির ইস্যুকে জনতার বাড়ির দরজায় পৌঁছে দেওয়ার জন্য যে সাংগঠনিক ক্ষমতার প্রয়োজন, তা এই রাজ্যে নেই। সেই দুর্বলতা কাটিয়ে, ২০২১ এর বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে বিজেপির রণকৌশল কী হবে – তা নিয়ে দূর্গাপুরে দু দিনের চিন্তন বৈঠকে বসছে বিজেপি। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ও ৩৫এ ধারা বাতিলের পর বিরোধীরা পুরোপুরি ছত্রভঙ্গ।

Advertisement
Advertisement

দেশের সাধারণ মানুষের একটা বড় অংশের সমর্থন এখন বিজেপির দিকে। সাধারণ মানুষের এই ভাবাবেগকে কাজে লাগিয়ে বিজেপির ঘরে ফসল তোলার ক্ষেত্রে আরেকটি গুরুত্বপূর্ণ ইস্যু হল রামমন্দির। তবে এমন অনুকূল পরিস্থিতিতেও রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা না থাকা সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। ফলে, বিভিন্ন রাজ্যের উপনির্বাচনগুলোতে বিশেষ নজর দিচ্ছে গেরুয়া শিবির।

Advertisement

পরিস্থিতি যাই হোক না কেন, শুধু ধর্মীয় আবেগ দিয়ে যে ২০২১ এ পশ্চিমবঙ্গ থেকে তৃণমূল কংগ্রেসকে উৎখাত করা সম্ভব নয় তা ভালো মতোই জানে বিজেপি শীর্ষ নেতৃত্ব। ফলে, অমিত শাহের নির্দেশে সদস্য সংগ্রহে জোর দিয়েছে বিজেপির রাজ্য নেতারা।

Advertisement
Advertisement

এই অবস্থায় ২০২১ এর বিধানসভা নির্বাচনের কৌশল ঠিক করতে ১০ ও ১১ আগস্ট দূর্গাপুরে চিন্তন বৈঠকে বসছে গেরুয়া শিবির। কাশ্মীর হোক বা রামমন্দির, ইস্যু যাই হোক না কেন- বিজেপির রাজ্য দখলই এখন একমাত্র লক্ষ্য।

Advertisement

Related Articles

Back to top button