দেশনিউজ

৩০ মিনিট ফাঁসিকাঠে ঝোলার পর ময়নাতদন্তে পাঠান হল মরদেহ

×
Advertisement

অনেক মাস আগে থেকেই শুরু হয়ে গেছিল প্রস্তুতি, কিন্তু আইনি ঘোরপ্যাঁচে বারবার তারিখ বদলে যাচ্ছিল। মৃত্যু পরোয়ানা জারির পর চার দোষী পবন গুপ্ত, অক্ষয় সিংহ ঠাকুর, বিনয় শর্মা ও মুকেশ সিংহকে রাখা হয়েছিল আইসোলেশন সেলে। শেষ মুহূর্ত পর্যন্ত তারা চেষ্টা চালিয়ে যায় ফাঁসি পেছোনোর। কিন্তু তাদের করা জঘন্য অপরাধের শাস্তি যে তাদের পেতেই হবে তা প্রমাণ করে দিল ভারতীয় বিচারব্যবস্থা। ন্যায়বিচার পেল নির্ভয়া, তার পরিবার এবং গোটা দেশ। এই দিনটির জন্য অপেক্ষারত ছিল সবাই।

Advertisements
Advertisement

নির্ভয়াকান্ডের চার দোষীকে এক সাথে আজ ফাঁসি দেওয়া হল, এই প্রথম ভারতে একসাথে চার জনের ফাঁসি হল। ভোর সাড়ে পাঁচটায় চার অভিযুক্তকে ফাঁসি দেওয়া হয়। ৩০ মিনিট ফাঁসিকাঠে ঝুলতে থাকে চার অপরাধীর দেহ, তারপর দেহ কুয়োয় ফেলে দেওয়া হয়। চিকিৎসক পরীক্ষা করে নিশ্চিত হন চার জন মৃত, তারপর ওই চারজনের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। ময়নাতদন্তের পরে তাদের দেহ সৎকার হবে।

Advertisements

আরও পড়ুন : BREAKING : অবশেষে শাস্তি পেল দোষীরা, ফাঁসি হল নির্ভয়ার অপরাধীদের

Advertisements
Advertisement

ভোর রাতে সূর্যোদয়ের আগে ফাঁসির কাজ সম্পন্নকরণের জন্য অপরাধীদের রাতে তুলে স্নান করিয়ে নতুন পোশাক পরানো হয়।
তারপর তাদের নিয়ে যাওয়া হয় ফাঁসির মঞ্চে,যেখানে ম্যাজিস্ট্রেট মৃত্যু পরোয়ানা পড়েন। মুখে কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয় চার অভিযুক্তদের যাতে তারা ফাঁসিকাঠ দেখতে না পায়। এরপর ফাঁসির দড়ির নীচে দাঁড় করিয়ে বেঁধে দেওয়া হয় তাদের পা। গলায় দড়ি পরিয়ে দেন ফাঁসুরে। চূড়ান্ত নির্দেশ দেওয়ার পরে ফাঁসি দিয়ে দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান ঘটান পবন ফাঁসুড়ে।

Related Articles

Back to top button