নিউজরাজ্য

করোনা পিসিআর টেস্ট হবে ৯৫০ টাকায়, রাজ্যে টেস্টের মূল্য বেঁধে দিল মুখ্যমন্ত্রী

×
Advertisement

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজকের নবান্নের বৈঠকে একগুচ্ছ খবর দিয়েছে রাজ্যবাসীকে। এবার রাজ্যে করোনা পিসিআর টেস্ট করতে আর লাগবে না অতিরিক্ত পয়সা। রাজ্য সরকার নির্ধারিত মূল্যে এবার বেসরকারি জায়গা থেকেও করোনা টেস্ট করানো যাবে। ইতিমধ্যেই ওড়িশা সরকার ও উত্তরপ্রদেশ সরকার এই পদক্ষেপ নিয়েছিল। ওড়িশা সরকার করোনা পিসিআর টেস্ট করতে ৭০০ টাকা মূল্য বেঁধে দিয়েছে ও উত্তরপ্রদেশ সরকার গত মঙ্গলবার করোনা পিসিআর টেস্ট করাতে বেসরকারি জায়গাকে ৭০০ টাকায় বেঁধে দিয়েছে।

Advertisements
Advertisement

আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন এবার থেকে রাজ্যে বেসরকারি হাসপাতালগুলোতে করোনা পিসিআর টেস্ট করাতে খরচ করতে হবে মাত্র ৯৫০ টাকা। এর থেকে কোন ল্যাব বেশি টাকা নিতে পারবে না। এর আগে এই মূল্য ছিল ১৫০০ টাকা। কোভিড টেস্ট নিয়ে এর আগে মমতা সরকারকে বারংবার কাঠ গড়ায় তুলেছে বিরোধী পক্ষ। তবে আজকের সিদ্ধান্ত তাদের মুখের উপর যোগ্য জবাব।

Advertisements

বিরোধী পক্ষ দাবি করেছে, রাজ্যে জনসংখ্যার তুলনায় অনেক কম সংখ্যক টেস্ট হচ্ছে। এবং গরীব মানুষেরা অনেক বেশি মূল্য হওয়ার জন্য টেস্ট করাতে পারছে না। এমনকি তারা দাবি করেছিল দেশের মধ্যে সবচেয়ে টেস্টের দিকে পিছিয়ে আছে বাংলা। কিন্তু তা মানতে চায়নি মুখ্যমন্ত্রী। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, টেস্টের সংখ্যা অনেক বাড়ানো হয়েছে। এরপর টেস্টিং এর খরচ সংক্রান্ত বিভ্রান্তির দূর করা হলো। পর থেকে বেসরকারি হাসপাতালগুলো কোভিড রোগীদের চিকিৎসার জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা নিতে পারবে। সেই সীমা বেঁধে দেবে রাজ্য সরকার। প্রসঙ্গত, করণা প্যানডেমিক শুরুর সময় রাজ্যে কভিড টেস্টের জন্য খরচ করতে হতো ২২৫০ টাকা। পরবর্তী সময়ে তা বাতিল করে করা হয়েছিল ১৫০০ টাকা। এবার মুখ্যমন্ত্রী সেই দাম আরো কমিয়ে ৯৫০ টাকায় বেঁধে দিল।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button